বিজ্ঞাপন

সংঘর্ষে আহত তিনজন হলেন মেহেদী হাসান (২৩), জাহিদুল ইসলাম (২৫) ও সুনীতি কুমার (২৪)। তাঁদের মধ্যে সুনীতি কুমার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। অপর দুজন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাঁরা মেডিকেল কলেজের ৫৫তম ব্যাচের শিক্ষার্থী।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, আজ সকাল থেকেই এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়। কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের সমর্থকদের মধ্যে প্রথমে কথা–কাটাকাটি হয়। কথা–কাটাকাটিকে কেন্দ্র করে দুপুরের দিকে দুই পক্ষের মধ্যে লাঠিসোঁটা নিয়ে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ বাধে। এ সময় তিনজন আহত হন। খবর পেয়ে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ক্যাম্পাস পরিস্থিতি শান্ত রয়েছে।

এমবিবিএস প্রথম বর্ষ ভর্তির দিন নিজেদের পক্ষে নতুন শিক্ষার্থীদের ভেড়ানোর ঘটনাকে কেন্দ্র করে মেডিকেল কলেজ শাখার সভাপতি অনুপম সাহা ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, এমবিবিএস প্রথম বর্ষ ভর্তির দিন নিজেদের পক্ষে নতুন শিক্ষার্থীদের ভেড়ানোর ঘটনাকে কেন্দ্র করে মেডিকেল কলেজ শাখার সভাপতি অনুপম সাহা ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ জানান, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। কলেজ ক্যাম্পাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে এবং ভর্তি কার্যক্রম সুন্দরভাবে চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন