মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৪ প্রকৌশলীসহ ৮ জন বরখাস্ত

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের পর ঘটনাস্থল
নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের পর ঘটনাস্থলফাইল ছবি
বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের পশ্চিম ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নারায়ণগঞ্জ তিতাসের আট কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

বরখাস্ত হওয়া চার কর্মকর্তা হলেন- ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী এস এম হাসান শাহরিয়ার এবং প্রকৌশলী মানিক মিয়া। চার কর্মচারী হলেন- সিনিয়র সুপারভাইজার মো. মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইউব আলী, সাহায্যকারী মো. হানিফ মিয়া এবং প্রকর্মী মো. ইসমাঈল প্রধান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী মো. আল মামুন প্রথম আলোকে বলেন, এই আটজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং কেন স্থায়ী বরখাস্ত করা হবে না তার জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। উপযুক্ত জবাব না দিতে পারলে তাদেরকে স্থায়ী বরখাস্ত করা হবে।

বিস্ফোরণের পর থেকেই তিতাস গ্যাসের লাইনের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসের কারণে বিস্ফোরণটি হয়েছে বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসী বলছেন মসজিদে আগেই গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছিলো। মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর দাবি করেছেন, তারা তিতাস গ্যাসকে ছিদ্র ঠিক করে দেওয়ার জন্য বলেছিলেন। কিন্তু এ জন্য তাদের কাছে ৫০ হাজার টাকা চেয়েছিলেন তিতাস গ্যাসের কর্মকর্তারা। টাকার সঙ্কটের কারণে তারা তা দিতে পারেননি। এ কারণে গ্যাস লাইনও ঠিক করে দেওয়া হয়নি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন