default-image

মহানবী হজরত মুহাম্মদ (সা.) নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে বরিশালের বাবুগঞ্জে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ওই ব্যক্তিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার রেজাউল করিমের (৪৭) বাড়ি বরিশালের গৌরনদী উপজেলায়। তিনি বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের রহিমগঞ্জ এলাকায় তাঁর শ্বশুরবাড়িতে থাকতেন। রহিমগঞ্জ বাজারে তিনি ওষুধের ব্যবসা করেন।

স্থানীয় লোকজনের ভাষ্য, গত বুধবার সকাল আটটার দিকে রেজাউল করিম আকন্দ তাঁর ফেসবুক আইডি থেকে মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর লেখা ও ছবি পোস্ট করেন। এ নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি বুঝতে পেরে রেজাউল করিম ওই পোস্ট মুছে ফেলেন। কিন্তু স্থানীয় লোকজন ওই পোস্টের স্ক্রিনশট রাখেন।

বিজ্ঞাপন

বুধবার রাতে রেজাউলকে স্থানীয় লোকজন রহিমগঞ্জ বাজারে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠান অবরুদ্ধ করে মারধর করেন। পরে খবর পেয়ে আগরপুর পুলিশ তদন্তকেন্দ্রের একটি দল ঘটনাস্থলে গিয়ে রেজাউলকে উদ্ধার করে। এরপর তাঁকে বাবুগঞ্জ থানা হেফাজতে রাখা হয়। এ ঘটনায় রহিমগঞ্জ এলাকার মিরাজ হোসেন বাদী হয়ে গতকাল দুপুরে রেজাউল করিম আকন্দসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয়জনকে আসামি করে বাবুগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান আজ শুক্রবার দুপুরে বলেন, আসামি রেজাউল করিমকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন