ঘটনার পর হামলা ও লুটপাট আতঙ্কে মালামাল সরিয়ে নিচ্ছেন অনেকে

আবার হামলার আতঙ্কে বাড়িঘর থেকে মালামাল সরিয়ে নেন অনেকে। শনিবার মাগুরা সদরের জগদল গ্রামে
ছবি: প্রথম আলো

মাগুরায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে দুই সম্ভাব্য প্রার্থীর (ইউপি সদস্য) সমর্থকদের সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। তবে তাঁদের পরিচয় প্রকাশ করা হয়নি। তাঁদের সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান আজ শনিবার প্রথম আলোকে জানান, গতকাল শুক্রবার রাতেই সন্দেহভাজন হিসেবে এই চারজনকে আটক করা হয়েছে। তাঁরা হত্যাকাণ্ডে জড়িত কি না, তদন্ত করছে পুলিশ। তবে আজ দুপুর পর্যন্ত কোনো মামলা হয়নি। লাশের ময়নাতদন্ত চলছে।

গতকাল বিকেলে মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের দক্ষিণ পাড়া এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। কামরুল হাসান জানান, সংঘর্ষের পর থেকেই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। তবে লুট ও হামলার আতঙ্কে অনেকে বাড়িঘর থেকে মালামাল সরিয়ে নিচ্ছেন। যদিও পুলিশের পক্ষ থেকে উভয় পক্ষের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচন ঘিরে বর্তমান ইউপি সদস্য নজরুল ইসলাম ও সম্ভাব্য প্রার্থী সৈয়দ হাসানের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ওই সংঘর্ষ হয়। এতে নিহত চারজন হলেন জগদল গ্রামের কবির মোল্লা (৫২), সবুর মোল্লা (৫০), রহমান মোল্লা (৫৬) ও ইমরান মোল্লা (২৫)। তাঁদের মধ্যে সবুর ও কবির দুই ভাই। আর রহমান মোল্লা হলেন সবুরের চাচাতো ভাই।

নিহত ব্যক্তিদের মধ্যে কবির, সবুর ও রহমান সম্ভাব্য প্রার্থী সৈয়দ হাসানকে সমর্থন দিচ্ছিলেন। আর ইমরান বর্তমান সদস্য নজরুলের সমর্থক। গ্রামের দুটি দলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর সঙ্গে নির্বাচনে প্রতিপক্ষকে সমর্থন দেওয়াকে কেন্দ্র করে গতকাল বিকেলে জগদল মধ্যপাড়া এলাকায় দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ।