মাছভর্তি থলেসহ পুকুরপাড়ে পাওয়া গেল নিখোঁজ ব্যক্তির লাশ

চট্টগ্রাম জেলার মানচিত্র

চট্টগ্রামের রাউজান উপজেলায় নিখোঁজের ৪২ ঘণ্টা পর বিলে বন্যার পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ এক ব্যক্তির লাশ মিলেছে। আজ বুধবার সকাল ১০টার দিকে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তির নাম মোহাম্মদ ইয়াকুব। তিনি রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী ছিলেন। এর আগে গত সোমবার বিকেল চারটার দিকে বাড়ির সামনের বেরুলিয়া খাল পাশের মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন ইয়াকুব। তিনি পৌরসভার হারুন চেয়ারম্যান বাড়ির বাসিন্দা।

স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধির সঙ্গে কথা বলে জানা গেছে, গত সোমবার বিকেলে হাতজাল নিয়ে বাড়ির পাশের খালের পাড়ের বন্যার পানিতে মাছ ধরতে যান ইয়াকুব। এদিন সন্ধ্যা পর্যন্ত বাড়িতে ফিরে না আসায় খাল, বিলসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শুরু করে পরিবার। গতকাল মঙ্গলবার দিনভর দফায় দফায় রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং নগরীর আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই খালে তল্লাশি চালায়।

রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, মঙ্গলবার দিনভর তল্লাশি চালালেও তাঁর খোঁজ পাওয়া যায়নি। বুধবার সকালে স্থানীয় লোকজন ইয়াকুবের বাড়ির পাশের এক পুকুরে তাঁর লাশের খোঁজ পান। এ সময় তাঁর হাতে মাছভর্তি থলে ছিল।

রাউজান পৌরসভার প্যানেল মেয়র ও ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সমির দাশ গুপ্ত বলেন, ইয়াকুবের মৃত্যু নিয়ে পরিবারের লোকজনের অভিযোগ নেই। তাঁরা লাশ দাফন করার প্রস্তুতি নিচ্ছেন।