মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল দুজনের

প্রতীকী ছবি

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরসহ দুজন নিহত হয়েছে। মঙ্গলবার বেলা দুইটার দিকে ইছবপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই দুজন হলেন আজমিরীগঞ্জ জলসুখা ইছবপুর গ্রামের সেবুল মিয়ার ছেলে শুভরাজ মিয়া (১৫) ও একই গ্রামের মজমিল মিয়া (৪৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে শুভরাজ মিয়া ও মজমিল মিয়া ঠেলাজাল নিয়ে ইছবপুর গ্রামের একটি জলাশয়ে মাছ ধরতে যান। এ সময় ভারী বৃষ্টি ও বজ্রপাত হচ্ছিল। একপর্যায়ে বজ্রপাতে তাঁরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদার জানান, বজ্রপাতে দুজনের মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। নিহত ব্যক্তিদের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। তাঁদের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান খান প্রথম আলোকে বলেন, ‘বজ্রপাতে নিহত দুজনের পরিবারের খবর নিয়েছি। পরিবারগুলোকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে।’