মাছ শিকার করে ২ লাখ টাকা পুরস্কার জিতলেন তিনি

৪ কেজি ৩৫০ গ্রাম ওজনের কাতলা মাছ শিকার করে প্রথম পুরস্কার ২ লাখ টাকা জিতেছেন মশিউর রহমান। শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের সরাইল সরকারি কলেজসংলগ্ন দিরেশ দিঘির পাড়ে
ছবি: বদর উদ্দিন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় প্রতিযোগিতায় অংশ নিয়ে বড় কাতলা মাছ শিকার করে দুই লাখ টাকা পুরস্কার জিতেছেন এক ব্যক্তি। শুক্রবার উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের কলেজপাড়ার দিরেশ দিঘিতে দিনভর বড়শি দিয়ে মৎস্য শিকার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

৪ কেজি ৩৫০ গ্রাম ওজনের কাতলা মাছ শিকার করে প্রথম পুরস্কার দুই লাখ টাকা জিতেছেন শৌখিন মাছশিকারি মশিউর রহমান (৫০)। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ব্রাহ্মণবাড়িয়া শহরের মুনসেফপাড়ার ইয়াছিন মিয়া ৩ কেজি ৯০৫ গ্রাম ওজনের কাতলা মাছ শিকার করে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ টাকা। একই শহরের কাজীপাড়ার শিতোষ বিশ্বাস ৩ কেজি ৪৩৫ গ্রাম ওজনের কাতলা মাছ শিকার করে তৃতীয় হয়েছেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ৫০ হাজার টাকা।

কালীকচ্ছ বন্ধু কল্যাণ মৎস্য প্রকল্প নামের একটি সংগঠন এই প্রতিযোগিতার আয়োজন করে। মৎস্য শিকার প্রতিযোগিতা দেখতে দিঘির চারদিকে প্রচুর দর্শকের সমাগম ঘটে। প্রতিযোগিতা পরিচালনা করেন রতন বক্স নামের স্থানীয় এক ব্যক্তি। তিনি বলেন, প্রতিবছর উপজেলার চারটি দিঘিতে মৎস্য শিকার প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরই অংশ হিসেবে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

সরেজমিন জানা যায়, শুক্রবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৩০ জন শৌখিন মৎস্যশিকারি এতে অংশ নেন। তাঁরা ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও হবিগঞ্জ, নরসিংদী ও ময়মনসিংহ জেলা থেকে এসেছেন। এর জন্য প্রত্যেক প্রতিযোগীকে ২২ হাজার টাকা করে জমা দিতে হয়েছে। প্রতিযোগীদের জন্য ছিল ৪ লাখ ৬৯ হাজার টাকার ৭টি পুরস্কার।