মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১২

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর করা হয়। রোববার বিকেলে মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের মন্টারপোল এলাকায়
ছবি: প্রথম আলো

মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। আজ সোমবার দুপুরে মাদারীপুর সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) বিষ্ণুপদ দাস বাদী হয়ে এ মামলা করেন। এতে ৩৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশের করা মামলায় এরই মধ্যে ১২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁদের মধ্যে তিনজন গুরুতর অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন। গ্রেপ্তার বাকি ৯ আসামিকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘটমাঝি ইউপি নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান বাবুল হাওলাদার। তাঁর প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন খলিলুর রহমান দর্জি। দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকেরা গতকাল রোববার বিকেলে মন্টারপোল বাজারে প্রচার চালানোর সময় মুখোমুখি অবস্থান নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় শতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। দুই পক্ষের ছোড়া ইটপাটকেলে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। উভয় পক্ষের নির্বাচনী ক্যাম্প, ১০টি মোটরসাইকেল, বেশ কয়েকটি দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আলতাব হোসেন বলেন, দুই পক্ষের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের দুজন আহত হয়েছেন। তাই পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলায় ৩৩ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়। তাঁদের মধ্যে ১২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি ঘটমাঝি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।