মানিকগঞ্জে বাসচাপায় নারী নিহত, স্বামী হাসপাতালে

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয় উপজেলায় বাসের চাপায় মাজেদা বেগম (৪০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তাঁর সঙ্গে থাকা স্বামীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রোববার দুপুরে সড়কের বরঙ্গাইল বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বরঙ্গাইল হাইওয়ে পুলিশ।

নিহত মাজেদা উপজেলার মহাদেবপুর ইউনিয়নের রামনগর এলাকার বাসিন্দা। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে পারিবারিক কাজে স্বামীর সঙ্গে একটি ব্যাটারিচালিত রিকশায় করে আরিচার দিকে যাচ্ছিলেন মাজেদা বেগম। বেলা একটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বরঙ্গাইল এলাকায় রিকশাটি পৌঁছালে ঢাকামুখী ঈগল পরিবহনের একটি যাত্রীবাহী বাস রিকশাটিকে সজোরে ধাক্কা দেয়। এতে রিকশা থেকে পড়ে গিয়ে বাসের চাকার নিচে পিষ্ট হয়ে মাজেদা ঘটনাস্থলেই মারা যান মাজেদা। এ দুঘ৴টনায় তাঁর স্বামী ফরিদ মিয়া ও রিকশাচালক আহত হন। পরে তাঁদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে কিছু দূরে দুর্ঘটনাকবলিত বাসটি রেখে চালক ও তাঁর সহকারী পালিয়ে যান। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক রিয়াদ মাহমুদ বলেন, ঈগল পরিবহনের দুর্ঘটনাকবলিত বাসটি ইতিমধ্যে জব্দ করা হয়েছে। পলাতক বাসচালক ও তাঁর সহকারীকে আটকের চেষ্টা চলছে। এদিকে নিহত নারীর স্বামী ও রিকশাচালক আহত হলেও তাঁরা শঙ্কামুক্ত। এ ঘটনায় শিগগিরই আইনগত পদক্ষেপ নেওয়া হবে।