মানিকগঞ্জে মরিচখেতে গাঁজার চাষ

ইন্তাজ উদ্দিনের মরিচখেত থেকে বড় চারটি গাঁজাগাছ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় একটি মরিচখেত থেকে চারটি গাঁজার গাছ উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় গাঁজা চাষ করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা ডিবির পরিদর্শক মো. নজরুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ব্যক্তি হলেন উপজেলার চর আজিমপুর গ্রামের ইন্তাজ উদ্দিন (৪৮)। তাঁর বিরুদ্ধে এর আগেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।

ডিবি পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে চর আজিমপুর গ্রামের জিয়ারত কাজীর ফসলি জমি ইজারা নিয়ে ইন্তাজ উদ্দিন মরিচের আবাদ করেন। কিছুদিন পর থেকে অভিযোগ ওঠে, ইন্তাজ উদ্দিন মরিচখেতের মধ্যে গাঁজাগাছ লাগিয়েছেন। এ অভিযোগের ভিত্তিতে গতকাল বিকেল সাড়ে পাঁচটার দিকে জেলা ডিবি পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

জেলা ডিবির উপপরিদর্শক (এসআই) আসাদ মিয়া বলেন, অভিযানে ওই মরিচখেত থেকে বড় চারটি গাঁজাগাছ উদ্ধার করা হয়েছে। পরে অভিযান চালিয়ে ওই গ্রাম থেকে ইন্তাজ উদ্দিনকে আটক করা হয়েছে। উদ্ধার এসব গাঁজাগাছের ওজন ৪ কেজি ৩০০ গ্রাম।

ডিবির পরিদর্শক মো. নজরুল ইসলাম বলেন, গ্রেপ্তার ইন্তাজের বিরুদ্ধে সিঙ্গাইর থানায় মামলা হয়েছে। আজ সোমবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগেও তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। মামলাটি আদালতে বিচারাধীন।