মা–বাবার ঝগড়ার পর ভাইয়ের হাতে বোন খুনের অভিযোগ

খুন
প্রতীকী ছবি

পারিবারিক নানা বিষয় নিয়ে ঝগড়া লেগেই থাকত দম্পতিটির মধ্যে। তবে এবার ঝগড়ার জের ধরে ঘটল প্রাণহানির ঘটনা। খুন হয়েছে তাঁদের চার সন্তানের একমাত্র মেয়ে। আপন বড় ভাই তাকে গলা কেটে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গোপালগঞ্জের কোটালীপাড়ার রাধাগঞ্জ ইউনিয়নের আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত মেয়েটির বয়স ১২ বছর। তার যে ভাইয়ের বিরুদ্ধে হত্যার অভিযোগ, তাঁর বয়স ১৮ বছর। স্থানীয় ব্যক্তিদের বরাতে জানা যায়, ওই দম্পতির বিয়ে হয় ২৫ বছর আগে।

স্থানীয় ব্যক্তিরা বলেন, আজ দুপুর সাড়ে ১২টায় পারিবারিক কলহে জড়ায় ওই দম্পতি। এর জের ধরে স্বামীর ওপর অভিমান করে বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান স্ত্রী। স্বামীও বাড়ি থেকে কাজে চলে যান। এ সময় তাঁদের একমাত্র মেয়ের সঙ্গে কথা–কাটাকাটি হয় তার মেজ ভাইয়ের। একপর্যায়ে গলা কেটে বোনকে হত্যা করেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রতিবেশী বলেন, স্বামী–স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। ঝগড়ার সময় তাঁদের ১৮ বছর বয়সী ছেলেটি বাবা, আর একমাত্র মেয়ে মায়ের পক্ষ নিত। এ কারণে ছেলেটি তাঁর বোনকে হত্যা করে থাকতে পারেন।

নিহত মেয়েটির মা বলেন, ‘আমি যখন বাড়ি থেকে বের হয়ে যাই, তখন মেজ ছেলে, মেয়ে ও প্রতিবন্ধী ছোট ছেলে বাড়িতে ছিল। ওই সময় পারিবারিক কলহ নিয়ে মেয়ের সঙ্গে মেজ ছেলের কথা–কাটাকাটি হচ্ছিল। আমার ধারণা, সে–ই মেয়েকে হত্যা করেছে।’

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। মেয়েটির ভাইকে আটকের চেষ্টা চলছে। বর্তমানে তিনি পলাতক। তাঁকে খুঁজে পেলেই এ হত্যাকাণ্ডের প্রকৃত ঘটনা জানা যাবে। মরদেহ ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।