মাশরাফির ব্রেসলেট–জার্সির নিলামের টাকায় হবে হাসপাতাল

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অতিথিবৃন্দ।
প্রথম আলো

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাংসদ মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট, জার্সির নিলাম থেকে পাওয়া অর্থে নড়াইলে প্রতিষ্ঠা করা হবে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল। মাশরাফির হাত ধরে প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার আয়োজিত অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

শুক্রবার সকালে শরীফ আবদুল হাকিম ডায়াবেটিক হাসপাতাল ও থায়রো কেয়ার সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, মাশরাফির ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকা শুধু নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মধ্যে সীমাবদ্ধ নেই। ২৭ লাখ টাকা ফাউন্ডেশনের অ্যাকাউন্টে জমা হয়েছে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং আলতাব হোসেন ও আখতারুন্নেছা ট্রাস্টের সহায়তায় এই অর্থে নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত আধুনিক হাসপাতাল নির্মাণ করা হবে। সেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া হবে। হাসপাতাল অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনুমোদন পেলেই ভবনের নির্মাণকাজ শুরু করা হবে। তরিকুল ইসলাম আরও জানান, নিলাম থেকে পাওয়া বাকি টাকা দেশের বিভিন্ন এলাকায় কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে বিতরণ করা হয়েছে।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠা হয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসানের সাংসদ মাশরাফি বিন মুর্তজা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

অনুষ্ঠানে মাশরাফির বাবা গোলাম মুর্তজা বলেন, শুধু ব্রেসলেটের টাকায় হাসপাতাল হবে না। ইতিমধ্যে মাশরাফির জার্সি নিলামে উঠেছে। আমেরিকাপ্রবাসী এক বাংলাদেশি সেই জার্সির ২৫ লাখ টাকা দাম দিয়েছেন। সেই টাকাও নড়াইলের উন্নয়নসহ হাসপাতালের নির্মাণকাজে ব্যয় করা হবে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে আলোচনাসভার পর কেক কাটা হয়। ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সহসভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শামীমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাশরাফির বাবা মো. গোলাম মুর্তজা। এ ছাড়া বক্তব্য দেন সাবেক সাংসদ সাঈফ হাফিজুর রহমান, স্পেকটা হেক্সা গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আকরামুজ্জামান, একই প্রতিষ্ঠানের পরিচালক মো. আহসানুজ্জামান, আবদুল মুকিত, ফয়জুল হক, মো. ইস্রাফিল খবির। স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসাইন আহম্মেদ সোহান।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠা হয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসানের সাংসদ মাশরাফি বিন মুর্তজা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এরই মধ্যে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে সংগঠনটি জেলাবাসীর মধ্যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।