মির্জাগঞ্জে একই ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন তিন ভাই

ইউপি নির্বাচন
প্রতীকী ছবি

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পটুয়াখালীর মির্জাগঞ্জে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে নেমেছেন তিন ভাই। তাঁদের মধ্যে দুজন সহোদর। অপরজন চাচাতো ভাই। তিনজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মাধবখালী ইউনিয়নে এই তিন প্রার্থী হলেন কাজী মিজান ও নিজাম উদ্দীন (স্বতন্ত্র)। তাঁরা সহোদর। তাঁদের চাচাতো ভাই মিজানুর রহমান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। ২৮ নভেম্বর এই ইউনিয়নে ভোট গ্রহণ হওয়ার কথা। কাজী মিজান ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও নিজাম উদ্দীন সমর্থক।

১২ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হওয়ার কথা। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই এই তিনজন এলাকার হাটবাজার ও পাড়ায়-মহল্লায় প্রচারণা শুরু করেছেন। এলাকায়ও তাঁদের প্রার্থিতা নিয়ে আলোচনার শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, তিনজনের বিরোধের সুযোগে অন্য কারও জয় পাওয়ার সম্ভাবনা আছে।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিজানুর রহমান দাবি করেছেন, পারিবারিক বিরোধের কারণে হয়তো তাঁর দুই চাচাতো ভাই প্রার্থী হয়েছেন। কিন্তু ইউনিয়নের জনগণ তাঁর পক্ষেই আছেন।

কাজী মিজান ও নিজাম উদ্দীনের দাবি, মানুষ নৌকা দেখে ভোট দেবেন না; ভোট দেবেন ব্যক্তি দেখে। তাই সুষ্ঠু ভোট হলে তাঁরাও জিততে পারেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, নৌকার বিরুদ্ধে যেসব নেতা-কর্মী প্রার্থী হয়েছেন, তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চিঠি দেওয়া হয়েছে। প্রত্যাহার না করলে দল থেকে বহিষ্কার করা হবে।

মির্জাগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬টি মনোনয়ন পত্র জমা পড়েছে। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ ও সাধারণ সদস্য পদে ১৯৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১১ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।