মিহির ঘোষসহ গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবিতে বগুড়ায় সিপিবির সমাবেশ

সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষসহ পার্টির নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ। আজ শনিবার বগুড়া শহরের সাতমাথায়
ছবি: প্রথম আলো

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষসহ গ্রেপ্তার নেতাদের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করেছে সিপিবির বগুড়া জেলা শাখা। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায় এই কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম।

সমাবেশ সঞ্চালনা করেন সিপিবির জেলা কমিটির নেতা অখিল পাল। বক্তব্য দেন সংগঠনের জেলা কমিটির নেতা হরি শংকর সাহা, হাসান আলী শেখ, সন্তোষ কুমার পাল, ফজলুর রহমান, সাজেদুর রহমান, ছাব্বির আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে সিপিবির নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে জিন্নাতুল ইসলাম বলেন, সিপিবির কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য মিহির ঘোষসহ কেন্দ্রীয় নেতাদের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে কমিউনিস্ট পার্টির প্রার্থীর সুনিশ্চিত বিজয়কে ছিনতাই করতেই ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নেতাদের ফাঁসানো হয়েছে।

জিন্নাতুল ইসলাম আরও বলেন, হামলা, মামলা ও গ্রেপ্তার করে সিপিবির লড়াই–সংগ্রাম রুখে দেওয়া যাবে না। ভয়ভীতি প্রদর্শন করে অতীতে কখনো সিপিবিকে থামানো যায়নি। কমিউনিস্ট পার্টি ভুঁইফোড় কোনো রাজনৈতিক দল নয়। অবিলম্বে সিপিবির নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।