মিয়ানমার থেকে অনুপ্রবেশকারী আরও ৭ রোহিঙ্গা টেকনাফে আটক

আটক
প্রতীকী ছবি

মিয়ানমারে কারাভোগ শেষে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করা আরও সাত রোহিঙ্গা নাগরিককে আটক করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজারের টেকনাফের হ্নীলার নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পসংলগ্ন টিডিএস হাসপাতাল এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে গত কয়েক মাসে অনুপ্রবেশকারী ২৯ জন রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন।

আটককৃতরা সবাই মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে অবৈধভাবে টেকনাফের রোহিঙ্গা শরণার্থীশিবিরে অবস্থানরত পরিবারের কাছে আসার চেষ্টা করেন বলে এপিবিএনের পক্ষ থেকে জানানো হয়েছে। এ জন্য তাঁরা দালালদের সহায়তা নেন।

তারিকুল ইসলাম বলেন, আটককৃতদের ব্যাপারে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের (আরআরআরসি) সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

২০১৭ সালের আগস্ট মাসে মিয়ানমারের রাখাইন রাজ্যের সহিংসতা ঘটনায় সে দেশের সেনাবাহিনীর হাতে গ্রেপ্তার হন শত শত রোহিঙ্গা। কারাভোগ শেষে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গাদের গতিবিধির ওপর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান তারিকুল ইসলাম।