default-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর থেকে বঙ্গবন্ধুর সমাধিস্থল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যন্ত চালু হলো বিআরটিসির এসি বাস সার্ভিস। আজ বুধবার সকাল ১০টায় মুজিবনগর কমপ্লেক্স থেকে আনুষ্ঠানিকভাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ভার্চ্যুয়াল কনফারেন্সের মাধ্যমে এ বাস সার্ভিসের উদ্বোধন করেন।

উদ্বোধনের সময় বিআরটিসির কর্মকর্তারা জানান, ১৭ থেকে ২২ মার্চ এবং ২৮ থেকে ৩১ মার্চ প্রথম ১০ দিন ভর্তুকি দিয়ে বাস চালাবে বিআরটিসি। এ সময় বাসের ভাড়া হবে ২০০ টাকা। আসা-যাওয়ার ভাড়া পড়বে ৪০০ টাকা। পরে যাত্রী চাহিদা বিবেচনা করে ভাড়া নির্ধারণ করা হবে।

মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

এর মাধ্যমে মুজিবনগর থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলে—ইতিহাসের দুটি ঐতিহাসিক স্থানকে একসূত্রে আনা হলো। ১৭ থেকে ২২ মার্চ এবং ২৮ থেকে ৩১ মার্চ প্রথম ১০ দিন ভর্তুকি দিয়ে বাস চালাবে বিআরটিসি। এ সময় বাসের ভাড়া হবে ২০০ টাকা। আসা-যাওয়ার ভাড়া পড়বে ৪০০ টাকা।

জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ঐতিহাসিক দুটি স্থানকে যুক্ত করে দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার কথা ভেবে বিআরটিসির বাস চালুর ব্যাপারে কিছুদিন আগে থেকে আলোচনা করে আসছিলেন। তাঁর নির্দেশনায় বিআরটিসি কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনে এর শুভ উদ্বোধন করল। এতে করে সাধারণ মানুষ সহজে অল্প সময়ের মধ্যে ঝামেলামুক্তভাবে ঐতিহাসিক স্থান দুটি ভ্রমণ করতে পারবেন।

বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, জাতির জনকের নামে বিআরটিসি এ বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে। মুজিবনগর থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলে—ইতিহাসের দুটি ঐতিহাসিক স্থানকে একসূত্রে আনার সুযোগ পাওয়া গেল। এখন থেকে দর্শনার্থীরা দুটি স্থান এ বাস সার্ভিসের মাধ্যমে যাতায়াত করতে পারবেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন