মুন্সিগঞ্জে স্বামীর বাড়ি থেকে কিশোরীর লাশ উদ্ধার, স্বজনদের বিক্ষোভ

সহিফাকে হত্যা করা হয়েছে দাবি করে বিচার দাবিতে বিক্ষোভ করেছেন স্বজনেরা। শনিবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনে
প্রথম আলো

মুন্সিগঞ্জ সদর উপজেলায় স্বামীর বাড়ি থেকে উদ্ধার হওয়া এক কিশোরীর লাশ নিয়ে বিক্ষোভ করেছেন তার স্বজনেরা। আজ শনিবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনের প্রধান সড়কে বিক্ষোভ এবং পরে প্রেসক্লাব ফটকে মানববন্ধন করেন তাঁরা। এ সময় কিশোরীকে হত্যা করা হয়েছে অভিযোগ তুলে বিচারের দাবি জানান স্বজনেরা।

নিহত কিশোরীর নাম সহিফা আক্তার (১৭)। সে উপজেলার মিরকাদিম পৌরসভার টেঙ্গর গ্রামের স্বপন মিয়ার মেয়ে এবং তিল্লাপাড়া এলাকার অপূর্ব অপুর স্ত্রী ছিল।
বিক্ষোভকারীরা অভিযোগ করেন, প্রেমের সম্পর্ক থেকে সাত মাস আগে তিল্লাপাড়া এলাকার অপূর্বের সঙ্গে পালিয়ে বিয়ে করে সহিফা। তবে বিয়ের পর থেকেই নানাভাবে সহিফাকে নির্যাতন করে আসছিলেন স্বামী অপূর্ব। গত বৃহস্পতিবার রাতে সহিফা আত্মহত্যা করেছে বলে শ্বশুরবাড়ির লোকজন জানান।

সাত মাস আগে তিল্লাপাড়া এলাকার অপূর্বের সঙ্গে পালিয়ে বিয়ে করে সহিফা। তবে বিয়ের পর থেকেই নানাভাবে সহিফাকে নির্যাতন করে আসছিলেন স্বামী অপূর্ব।

সহিফার পরিবারের অভিযোগ, আত্মহত্যা নয়, সহিফাকে নির্যাতন করে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন মেরে ফেলেছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান তাঁরা।

এ বিষয়ে সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. রাজিব খান আজ বিকেলে প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার ভোরে মিরকাদিমের তিল্লাপাড়া এলাকায় স্বামী অপূর্বের বাড়ি থেকে সহিফার লাশ উদ্ধার করে সদর থানায় আনা হয়। নিহত কিশোরীর পরিবার থেকে হত্যার অভিযোগ করা হলে লাশের ময়নাতদন্ত করা হয়। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। সে অনুযায়ী পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।