default-image

মুন্সিগঞ্জে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সদস্য ও খতমে নবুয়ত আন্দোলনের প্রধান মুফতি নূর হোসাইন নূরানীকে (৫৪) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জ সদর উপজেলার মুন্সিরহাট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়নে আওয়ামী লীগ নেতা–কর্মীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় উসকানিদাতা হিসেবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক আজ শুক্রবার ভোরে প্রথম আলোকে বলেন, সম্প্রতি জেলার সিরাজদিখান উপজেলায় হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা, আওয়ামী লীগ নেতা–কর্মীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি মামলা করেছিল। ওই ঘটনায় নূর হোসাইন নূরানীর সম্পৃক্ততা পাওয়া যায়। এরপর গতকাল রাত সাড়ে ১১টার দিকে মুন্সিরহাট এলাকায় নূর হোসাইনের প্রতিষ্ঠিত মাদ্রাসাসংলগ্ন বাসা থেকে জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে। বর্তমানে তিনি সদর থানা–পুলিশের হেফাজতে আছেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অন্য কোথাও কোনো মামলা আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন