মুফতি আমির হামজাকে গ্রেপ্তারের কথা জানাল কাউন্টার টেররিজম ইউনিট

মুফতি আমির হামজা
ছবি: সংগৃহীত

ধর্মীয় বক্তা মুফতি আমির হামজাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়ি থেকে সোমবার বিকেলে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান আজ রাতে প্রথম আলোকে বলেন, তাঁদের তদন্তাধীন একটি মামলার আসামি আমির হামজা। কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ঢাকায় আনা হচ্ছে। তবে আমির হামজাকে কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে, তা জানাননি সিটিটিসি প্রধান।

এর আগে আমির হামজার স্ত্রী তামান্না সুলতানা অভিযোগ করেছিলেন, সাদাপোশাকে ছয়–সাতজন লোক ডাবিরাভিটা গ্রামের বাড়ি থেকে হাতকড়া পরিয়ে আমির হামজাকে তুলে নিয়ে যান। এ সময় তাঁদের একজনের কাছে রাইফেল ছিল। তামান্না সুলতানার ভাষ্য, রোববার তাঁরা পরিবারসহ গ্রামের বাড়ি ডাবিরাভিটা যান। সোমবার দুপুরে খাবার খেয়ে বাড়িতেই শুয়ে ছিলেন আমির হামজা। বিকেল সাড়ে চারটার দিকে একটি কালো মাইক্রোবাস বাড়ির সামনে এসে থামে। গাড়ি থেকে ছয়–সাতজন নেমে এসে আমির হামজাকে ডাকতে বলেন। আমির হামজা ঘর থেকে বের হলে তাঁর হাতে একজন হাতকড়া পরিয়ে ফেলেন।

তামান্না সুলতানা আরও বলেছিলেন, ‘প্রত্যেকের পরনে ছিল পাঞ্জাবি ও পায়জামা। তাঁদের মধ্যে একজনের হাতে রাইফেল ছিল। ১০ মিনিটের মধ্যে তাঁরা কালো গাড়িতে (হাইয়েস) করে দ্রুত চলে যান। এরপর শহরের কয়েক জায়গায় যোগাযোগ করেও তাঁর (আমির হামজা) কোনো সন্ধান পাচ্ছি না।’

আরও পড়ুন

এ ব্যাপারে পরে জানতে চাইলে কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম প্রথম আলোকে বলেছিলেন, এ ব্যাপারে কোনো তথ্য নেই। পরিবার থেকে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।