default-image

হবিগঞ্জের বানিয়াচংয়ে মেছো বাঘের তিন ছানাকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেছেন স্থানীয় লোকজন। গতকাল সোমবার রাতে উপজেলার গরীব হোসেন মহল্লায় এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘটনাটি ছড়িয়ে পড়লে অনেকেই সমালোচনা করেছেন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বানিয়াচং উপজেলার গরীব হোসেন মহল্লার সাখাওয়াত কাওসারের বসতবাড়ির লাগোয়া একটি পরিত্যক্ত ঘরে কিছুদিন থেকে বসবাস শুরু করে একটি মেছো বাঘ ও তার তিন ছানা। সোমবার সন্ধ্যায় ওই বাড়ির লোকজন এ মেছো বাঘের অস্তিত্ব টের পান। পরে আশপাশের লোকজন মিলে লাঠিসোঁটা নিয়ে তাড়া করেন এ মেছো বাঘের পরিবারকে। মানুষের ভয়ে মেছো বাঘটি পালিয়ে যেতে সক্ষম হলেও ছানা তিনটি আটকা পড়ে ঘরের ভেতরে। পরে লোকজন মেছো বাঘের তিনটি ছানাকে পিটিয়ে হত্যা করেন। নাম প্রকাশ না করার শর্তে গ্রামের এক বাসিন্দা দাবি করেন, মেছো বাঘের ভয়ে তাঁরা এ ঘটনা ঘটিয়েছেন।

যোগাযোগ করলে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন জানান, বিষয়টি পুলিশকে কেউ অবগত করেননি। তবে ফেসবুক থেকে তিনি বিষয়টি জানতে পারেন। এ ছাড়া ওই দিন রাতে দুর্গাপূজার দায়িত্ব নিয়ে পুলিশ ব্যস্ত থাকায় ঘটনাটি দেরিতে জানতে পারে পুলিশ। তবে তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0