বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আইজিপি বেনজীর আহমেদ জানান, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে পুলিশ বাহিনীও আধুনিক হওয়া প্রয়োজন। এ জন্য পুলিশ নিয়োগে যুগোপযোগী একটি নিয়োগবিধি করা হয়েছে। যুগের চাহিদা পূরণ করার জন্য এ নিয়োগবিধি চালু হয়েছে। এবারে পুলিশের কনস্টেবল নিয়োগ নতুন নিয়োগবিধি অনুযায়ী করা হয়েছে। প্রার্থীদের শারীরিক যোগ্যতা বা শারীরিক সহনশীলতা যাচাই করার জন্য সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে।

আইজিপি আরও বলেন, নতুন নিয়োগবিধির ফলে মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই এবার পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। নতুন নিয়োগবিধির ফলে ভবিষ্যতে পুলিশের অন্যান্য পদে নিয়োগের ক্ষেত্রেও মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই নিয়োগ পাবেন।

নওগাঁ পুলিশ শপিং মল উদ্বোধন করে বেনজীর আহমেদ আরও জানান, পুলিশ সদস্যদের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ তহবিল গঠন করে দিয়েছেন। পুলিশ কল্যাণ তহবিল গঠনের ফলে পুলিশ সদস্যরা নানাভাবে উপকৃত হচ্ছেন। পুলিশ সদস্যদের আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য বাংলাদেশ সরকার নানা ধরনের বাণিজ্যিক উদ্যোগ নিচ্ছে। এর অংশ হিসেবে নওগাঁয় পুলিশ শপিং মল করা হয়েছে। এর ফলে পুলিশ সদস্যদের পাশাপাশি স্থানীয় জনগণ ভালো পরিবেশে নিত্যপ্রয়োজনীয় সব পণ্য কিনতে পারবেন।

এ সময় রাজশাহী রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া ও পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন