মেহেন্দীগঞ্জে আ.লীগের হামলায় মহিলা দলের কর্মিসভা পণ্ড, আহত ১০

আওয়ামী লীগের হামলায় মহিলা দলের কর্মিসভা পণ্ড হয়েছে। শুক্রবার দুপুরে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার স্টিমারঘাট–সংলগ্ন শুক্কুর ব্যাপারীর বাড়ির উঠানে
ছবি: সংগৃহীত

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় মহিলা দলের কর্মিসভা পণ্ড হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। এই অভিযোগ করেছেন মহিলা দলের নেত্রীরা। আজ শুক্রবার সকালে উপজেলার স্টিমারঘাট–সংলগ্ন শুক্কুর ব্যাপারীর বাড়ির উঠানে হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্কুর ব্যাপারীর বাড়ির উঠানে জেলা মহিলা দলের সভাপতিসহ অন্য নেতা-কর্মীরা কর্মিসভায় অংশ নেন। বেলা পৌনে ১১টায় সভা শুরু হওয়ার পর ৩০ থেকে ৪০ জন সভাস্থলে এসে অতর্কিতে হামলা চালান। এ সময় হামলাকারীরা সভায় অংশগ্রহণকারী মহিলা দলের নেতা-কর্মীদের বেধড়ক পেটান। চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়েছে। এতে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হামলায় মেহন্দীগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর ও উপজেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক রাশেদা বেগম, উপজেলা মহিলা দলের কর্মী হোসনে আরা, আরজু বেগম, জেলা মহিলা দলের সাবেক সভাপতি শরীফ তাসলিমা, জেলা মহিলা দলের (উত্তর) সভাপতি শায়লা শারমিন, ছাত্রদলের সাবেক নেতা নূরে আলম, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মামুন রশিদ ও উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমজাদ হোসেন আহত হয়েছেন। আহত অন্য দুজনের নাম জানা যায়নি। আহত ব্যক্তিদের মধ্যে রাশেদা বেগম, শরীফ তাসলিমা ও আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।

বরিশাল জেলা মহিলা দলের সভাপতি শায়লা শারমিন অভিযোগ করেন, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সন্ত্রাসীরা রামদা ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়েছেন। হামলার সময় তাঁর মুঠোফোন ও গলার চেইন ছিনিয়ে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ‘নারীদের ওপর এমন ন্যক্কারজনক হামলা নজিরবিহীন। যেভাবে আমাদের মারধর করা হয়েছে, তা বর্ণনা করার মতো না। সরকারবিরোধী দলকে কথা বলতে দিচ্ছে না। এখন মহিলা দলের কর্মিসভায়ও নারকীয় তাণ্ডব চালাচ্ছে এই অবৈধ সরকারের গুন্ডারা।’

অভিযোগের বিষয়ে মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. খোরশেদ আলম বলেন, এই হামলার সঙ্গে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী জড়িত নন। মেহেন্দীগঞ্জে বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্ব আছে। এই দ্বন্দ্বের জেরে এই হামলা হয়েছে।