default-image

করোনাকালে বাগেরহাটের মোংলায় বিনা মূল্যে অক্সিজেন সেবা চালু করা হয়েছে। করোনাসহ যেকোনো রোগে আক্রান্ত রোগীর প্রয়োজনে এ সেবা দিচ্ছে মোংলার শেখ রাসেল অক্সিজেন ব্যাংক।

গত সোমবার দুপুরে এই সেবার উদ্বোধন করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আবদুর রহমান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জীবিতেষ বিশ্বাস।

মেয়র শেখ আবদুর রহমান বলেন, ‘করোনার এই দুর্দিনে আমাদের সবার উচিত সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানো। আমি এই মহতী উদ্যোগ গ্রহণকারীদের সাধুবাদ জানাই।’

শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্যোক্তা ও মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান জসিম বলেন, ‘আমরা এর আগে মোংলায় শেখ আবদুল হাই ব্লাড ফাউন্ডেশন করেছি। তখন থেকেই আমাদের স্বেচ্ছাসেবী কর্মী বাহিনী আছে। এই সময়ে কোভিড রোগীদের জন্য অক্সিজেনের প্রয়োজন বেড়েছে। আমরা তাই অসুস্থ রোগীর অক্সিজেনের প্রয়োজন হলে তাঁকে বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছি।’ অক্সিজেনের প্রয়োজন হলে ০১৭১০২৬০৫৬৫ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানান তিনি।

মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জীবিতেষ বিশ্বাস এ উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, এ উদ্যোগের কারণে এলাকার জনসাধারণ বিশেষ প্রয়োজনে অক্সিজেন সেবা পাবেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন