default-image

ময়মনসিংহে প্রথম করোনার টিকা নিয়ে কার্যক্রমের উদ্বোধন করেছেন সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক। রোববার বেলা ১১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজে টিকাদান কেন্দ্রে তিনি এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় আরও টিকা নেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লুৎফুল হাসান ও তাঁর স্ত্রী, জেলা সিভিল সার্জন মসিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, নগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাড়াও সেনানিবাসের ভেতরে ও পুলিশ লাইনস হাসপাতালে টিকা কার্যক্রম শুরু হয়েছে। সিভিল সার্জন এ বি এম মসিউল আলম বলেন, ময়মনসিংহ নগরসহ জেলার ১৩টি উপজেলায় একযোগে করোনার টিকা কার্যক্রম চলছে। সিটি করপোরেশন এলাকায় ৩টি কেন্দ্রে মোট ১৩টি বুথে এবং অন্য ১২টি উপজেলায় ৩৬টি বুথে করোনা টিকাদান কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। প্রতি কেন্দ্রে দুজন স্বাস্থ্যকর্মীর সঙ্গে চারজন স্বেচ্ছাসেবক সহায়তা করছেন। রোববার সকাল পর্যন্ত প্রায় ১১ হাজার ব্যক্তি টিকার জন্য নিবন্ধন করেছেন।

বিজ্ঞাপন

করোনার টিকা নেওয়ার পর মেয়র মো. ইকরামুল হক বলেন, করোনা মহামারির শুরু থেকেই জাতি ভ্যাকসিনের জন্য অধীর অপেক্ষায় ছিল। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দ্রুততম সময়ে করোনা টিকা নেওয়া সম্ভব হয়েছে। করোনা টিকাদান কার্যক্রমকে সফল করার স্বার্থে সব বিভ্রান্তিকে দূরে রেখে প্রচার ও নিবন্ধন কার্যক্রমে গুরুত্ব দেওয়া হয়েছে।

এ সময় ময়মনসিংহ মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফজলুল কবীর, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, মেডিকেল কলেজের অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ, বিএমএর সভাপতি মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন