যমুনায় গোসল করতে নেমে দুই ভাই–বোন নিখোঁজ

প্রতীকী ছবি

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে গোসল করতে নেমে দুই আপন ভাই-বোন নিখোঁজ হয়েছে। আজ সোমবার বেলা আড়াইটার দিকে যমুনা নদীর সারিয়াকান্দি পৌর শহরের কালিতলা খেয়াঘাটসংলগ্ন চরবাটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বিকেল পাঁচটা পর্যন্ত দুই শিশুর কোনো খোঁজ পাওয়া যায়নি।

নিখোঁজ দুই শিশু উপজেলার চরবাটিয়া এলাকার মশিদুল সরকারের মেয়ে নীরা আকতার (১২) এবং ছেলে জিসান মিয়া (৮)। এর মধ্যে নীরা সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী এবং জিসান ময়ূরের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ দুপুরের দিকে নীরা ও জিসান যমুনা নদীতে গোসল করতে নামে। গোসলের একপর্যায়ে নদীতে স্রোতের তোড়ে জিসান হঠাৎ করে ডুবে যেতে থাকে। এ সময় নীরা তাকে উদ্ধার করতে গেলে সে নিজেও পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয় লোকজন বিষয়টি দেখতে পেয়ে দুই শিশুকে উদ্ধারের চেষ্টা করেন। এ সময় তাঁরা নদীতে জাল ফেলেও দুই শিশুর কোনো সন্ধান পায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরাও উদ্ধার অভিযান চালায়।

জানতে চাইলে সারিয়াকান্দি ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. ময়েজ উদ্দিন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে নদীতে নিখোঁজ দুই শিশুকে উদ্ধারের জন্য রাজশাহী থেকে ডুবরি দলকে ডাকা হয়েছে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, বিকেল পাঁচটা পর্যন্ত যমুনায় গোসল করতে নেমে নিখোঁজ দুই শিশুর সন্ধান মেলেনি। রাজশাহী থেকে ডুবরি দল এসে পৌঁছালেই উদ্ধার অভিযান শুরু হবে।