যশোরে গলায় রশি প্যাঁচানো অবস্থায় ধানকাটা শ্রমিকের লাশ উদ্ধার

লাশ
প্রতীকী ছবি

যশোরের বাঘারপাড়া উপজেলায় গলায় রশি প্যাঁচানো অবস্থায় এক ধানকাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার সকালে উপজেলার পাইকপাড়া গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত নকিম উদ্দিন মোল্যা (৬০) উপজেলার ধুপখালী গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে বাঘারপাড়া উপজেলার পাইকপাড়া গ্রামের বেনজীর আহমেদের বাড়ির একটি কক্ষে নকিম উদ্দিন মোল্যার লাশ পড়ে ছিল। সকাল ৬টার দিকে লাশটি দেখতে পেয়ে পুলিশ, স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও স্থানীয় লোকজনকে জানান বেনজীর আহমেদ। সকাল আটটার দিকে বাঘারপাড়া থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বাড়ির মালিক বেনজীর আহমেদ বলেন, গত বৃহস্পতিবার তিনি কাটা ধান মাড়াইয়ের জন্য বাঘারপাড়া উপজেলার ছাতিয়ানতলা বাজার থেকে তিন জন শ্রমিককে তাঁর বাড়িতে আনেন। তাঁদের একজন গতকাল রোববার নিজের বাড়িতে চলে যান। অন্য দুজন গতকাল রাতের খাবার শেষে বাড়ির একটি কক্ষে ঘুমাতে যান। আজ সোমবার সকালে কাজের জন্য তাঁদের ডাকতে তিনি ওই কক্ষে যান। এ সময় তিনি নকিম উদ্দিন মোল্যার লাশ দেখতে পান। লাশটি গলায় রশি প্যাঁচানো ও এক চোখ উপড়ানো অবস্থায় ছিল। এ সময় তাঁর সঙ্গে থাকা অন্য শ্রমিককে তিনি খুঁজে পাননি। নকিম উদ্দিন মোল্যার সঙ্গে থাকা অন্য শ্রমিকের নাম ও পরিচয় জানতেন না বলে তিনি জানান।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বলেন, নকিম উদ্দিন মোল্যার গলায় রশি প্যাঁচানো ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতে তাঁর সঙ্গে ঘুমাতে যাওয়া অপর শ্রমিক তাঁকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে গেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। অপরাধীকে গ্রেপ্তারে অভিযান চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।