যশোর সদর উপনির্বাচনে আ.লীগ প্রার্থীকে চেয়ারম্যান ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী
ছবি: সংগৃহীত

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপনির্বাচন রিটার্নিং কর্মকর্তা এ গণবিজ্ঞপ্তি জারি করেন।

উপনির্বাচনের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে গতকাল রোববার জাতীয় পার্টির প্রার্থী নূরুল আমিন তাঁর প্রার্থিতা প্রত্যাহার করেন। ফলে আওয়ামী লীগের মোস্তফা ফরিদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আজ নির্বাচন কমিশন থেকে আনুষ্ঠানিকভাবে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে মোস্তফা ফরিদকে জয়ী ঘোষণা করা হয়।

জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, চলতি বছরের ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলামের মৃত্যু হলে পদটি শূন্য হয়। এরপর উপনির্বাচনের দিন ঘোষণা করা হলে আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নূরুল আমিন ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহমান কাকন মৃধা মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই–বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আবদুর রহমান কাকন মৃধার মনোনয়ন ফরম বাতিল করা হয়।

এদিকে রোববার জাতীয় পার্টির প্রার্থী নূরুল আমিন তাঁর প্রার্থিতা প্রত্যাহার করলে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিশ্চিত হয়ে যায়।