রংপুরে তিন বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

বাংলাদেশ আওয়ামী লীগ

রংপুর সদর উপজেলার দুই ইউনিয়নে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ থেকে তিনজনকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নিয়ম ভঙ্গ করে নির্বাচনে প্রার্থী হওয়ার অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগ তাঁদের বহিষ্কার করেছে।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির বলেন, ‌‌দল যাঁকে মনোনয়ন দিয়েছে, তাঁর পক্ষেই কাজ করতে হবে। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কারও অবস্থান নেওয়ার সুযোগ নেই। দলীয় কর্মকাণ্ড অমান্য করায় তাঁদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে গতকাল বুধবার রাতে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক এ কে এম হালিমুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ কামরুজ্জামান চান প্রামাণিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মিনাজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য মোত্তালেবুল হক।

দলীয় মনোনয়ন না পেয়ে মমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কামরুজ্জামান চান, মিনহাজুল ইসলাম এবং খলেয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোত্তালেবুল হক স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

তৃতীয় ধাপে রংপুর সদর উপজেলার দুই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।