রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আটজনের মৃত্যু

corona

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আরও আটজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে ১ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৮৬ জন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল মোট ৫১ হাজার ৭৭৪।

একই সঙ্গে সুস্থ হয়েছেন ৩২১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫ দশমিক ১৬ শতাংশ। আজ রোববার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর, ঠাকুরগাঁও ও দিনাজপুরে দুজন করে, কুড়িগ্রাম ও গাইবান্ধায় একজন করে রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আটজন নিয়ে বিভাগে করোনা সংক্রমিত হয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৫১। এর মধ্যে দিনাজপুরে সর্বোচ্চ ৩১৩ জন। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রংপুরে ২৭০ জন, ঠাকুরগাঁওয়ে ২৩১, পঞ্চগড়ে ৭৩, নীলফামারীতে ৮১, লালমনিরহাটে ৫৯, কুড়িগ্রামে ৬৪ ও গাইবান্ধায় ৬০ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৮৬ জন। এর মধ্যে রংপুর জেলায় ৩১ জন, দিনাজপুরে ৪৩, কুড়িগ্রামে ১১, নীলফামারীতে ১৮, ঠাকুরগাঁওয়ে ৩৮, গাইবান্ধায় ১৩, পঞ্চগড়ে ১৮ ও লালমনিরহাটে ১৪ জন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল মোট ৫১ হাজার ৭৪৪।

এ বিষয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মোতাহারুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।