রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কমেছে, মৃত্যু ২

করোনাভাইরাস
প্রতীকী ছবি

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত রোগী কমেছে। একই সময়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে দুজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ১৬২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ৯ শতাংশ।

আজ শনিবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগের ২৪ ঘণ্টায় ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৭ শতাংশ। তবে এদিন কারও মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী, গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুরে ২, পঞ্চগড়ে ৫, লালমনিরহাটে ২, ঠাকুরগাঁওয়ে ১, দিনাজপুরে ১ ও গাইবান্ধায় ৩ জন শনাক্ত হয়েছেন। নীলফামারী ও কুড়িগ্রামে নমুনা পরীক্ষা হলেও নতুন করে কেউ শনাক্ত হননি। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৭ জন।

প্রতিবেদনে বলা হয়, মহামারি শুরুর পর রংপুর বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৮০ জনের। এর মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ৩৪০ জন মারা গেছেন। এ ছাড়া রংপুরে ২৯৮, ঠাকুরগাঁওয়ে ২৫৯, পঞ্চগড়ে ৮৪, নীলফামারীতে ৯২, লালমনিরহাটে ৭৩, কুড়িগ্রামে ৬৯ ও গাইবান্ধায় ৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ হাজার ১০।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ অনেকটা কমে এসেছে। সেই সঙ্গে সুস্থতাও বেড়েছে। এরপরও জনগণকে করোনাভাইরাসের ব্যাপারে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।