রঙিন শাড়িতে জড়ানো নবজাতকটি গমখেতে পড়ে ছিল

নাটোরের লালপুর উপজেলায় গম খেত থেকে উদ্ধার করা নবজাতক।
প্রথম আলো

গ্রামের রাস্তার পাশের গমখেতে রঙিন শাড়ি দিয়ে জড়ানো অবস্থায় পড়ে ছিল ফুটফুটে এক নবজাতক। শিশুটিকে দেখতে পেয়ে বুকে তুলে নেন বাবুল হোসেন নামের এক ভ্যানচালক। পরে ঘটনাটি জানতে পেরে পুলিশ সেখানে হাজির হন। নাটোরের লালপুর উপজেলার রাধাকান্তপুর গ্রামে আজ শুক্রবার সকালে এ ঘটনাটি ঘটেছে।

চিকিৎসার জন্য ওই শিশুকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। লালপুর থানা-পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাধাকান্তপুর গ্রামের ভ্যানচালক বাবুল হোসেন আজ সকাল ছয়টার দিকে গ্রামের রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ রাস্তার পাশের এক গমখেতে এক নবজাতকের কান্নার শব্দ শুনতে পান। দৌড়ে গিয়ে দেখেন, রঙিন শাড়ি দিয়ে জড়ানো একটি ছেলেশিশু শুয়ে আছে। তিনি তাৎক্ষণিক শিশুটিকে বুকে তুলে নেন। এরপর ঘটনাটি গ্রামে জানাজানি হয়। কিন্তু শিশুটির কোনো অভিভাবক পাওয়া যায়নি।

অবশেষে ঘটনাটি লালপুর থানাকে জানানো হয়। পুলিশের পরামর্শে চিকিৎসার জন্য শিশুটিকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আজ বিকেল পর্যন্ত শিশুটি সেখানে ছিল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কর্মকর্তা সুরুজ্জামান জানান, শিশুটির বয়স এক দিন বলে তাঁদের ধারণা। সে সুস্থ আছে। তবে নবজাতক হিসেবে তার যেসব চিকিৎসা দরকার, তা দেওয়া হচ্ছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, শিশুটিকে উদ্ধারের খবর বিভিন্ন স্থানে জানানো হয়েছে। কেউ তার অভিভাবকত্ব দাবি করেনি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তাঁর পরামর্শ ও আদালতের অনুমতি সাপেক্ষে শিশুটির লালন-পালনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।