রাগ করে বাড়ি ছাড়ার ১৫ দিন পর মা-বাবার কাছে কিশোরী

ফেনী জেলার মানচিত্র

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার মহেষপুর গ্রামের কিশোরী সোনিয়া (১৪)। মা-বাবার বকাঝকায় তাঁদের ওপর রাগ করে ৮ মে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় সে। এরপর তার পরিবারে সদস্যরা অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান পাচ্ছিলেন না।

এদিকে সোনিয়া পথ ভুলে ঘুরতে ঘুরতে গত শুক্রবার ফেনীর পরশুরাম উপজেলায় চলে আসে। বিষয়টি জানতে পেয়ে সেখানকার স্থানীয় বাসিন্দা গোফরান, হান্নান ও সোহাগ কিশোরীকে পরশুরাম মডেল থানায় হস্তান্তর করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় সোনিয়া আক্তারের ছবি ফেসবুকে পোস্ট করে পরিবারের সন্ধান চাওয়া হয়। ওই ফেসবুক পোস্ট সোনিয়ার এলাকার কিছু লোকের নজরে পড়ে। পরে সোনিয়ার পরিবারের লোকজন বিষয়টি জানতে পারেন। মেয়ের অবস্থান জানতে পেরে সোনিয়ার বাবা আমির হোসেন ও মা মনোয়ারা বেগম শনিবার সকালে বিজয়নগর থেকে পরশুরাম থানার উদ্দেশে রওনা হন। পরশুরাম পৌঁছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ হোসেনের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। এরপর মা-বাবার পরিচয় নিশ্চিত হয়ে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে সোনিয়া আক্তারকে তাঁদের হাতে তুলে দেন ওসি। নিখোঁজের ১৫ দিন পর সোনিয়া তার মা-বাবাকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়ে।

কিশোরীকে তার মা-বাবার হাতে তুলে দিতে পেরে আনন্দিত বলে জানান পরশুরাম থানার ওসি খালেদ হোসেন। তিনি বলেন, সোনিয়ার মা-বাবার পরিচয় নিশ্চিত হয়েই তাঁদের হাতে তুলে দেওয়া হয়েছে।