রাঙামাটিতে সেনা অভিযানে একে-২২ রাইফেলসহ ৪ জন আটক

রাঙামাটিতে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামসহ আটক ইউপিডিএফের চার সদস্য। শনিবার সকালে
ছবি: সংগৃহীত

রাঙামাটির বরকল উপজেলার ছোট কাট্টলী এলাকার গভীর জঙ্গলে সেনাবাহিনী অভিযান চালিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মূল দলের চারজন সক্রিয় সদস্যকে একে-২২ রাইফেলসহ আটক করেছে।

আজ শনিবার ভোররাতে রাঙামাটি সদর সেনা জোনের বিশেষ অভিযানে তাঁদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন সুরেন চাকমা (৩৬), অন্নাসাং চাকমা (৪৫), অনিল চাকমা (১৯) ও সাইমন চাকমা (৪০)।

আজ বেলা ১১টার দিকে সেনাবাহিনীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাট্টলী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইউপিডিএফের চার সদস্যকে আটক করা হয়। পরে তাঁদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, ৭৭টি গুলি, একটি ম্যাগাজিন, একটি ওয়াকিটকি সেট, একটি সোলার চার্জার, চাঁদা আদায়ের রসিদ বই, ৬৩ হাজার ৫৯২ টাকাসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে রাঙামাটি বিভিন্ন উপজেলায় চাঁদা আদায় করে আসছেন।

রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ ইউপিডিএফের চার সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, অস্ত্র, বিভিন্ন সরঞ্জামসহ চারজন আটকের বিষয়টি তাঁদের জানানো হয়েছে। আটক ব্যক্তিদের পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।