রাঙ্গাবালীতে পরকীয়ার জেরে খুন হন ব্যবসায়ী মনির: পুলিশ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ব্যবসায়ী মনির সিকদার (৩৫) হত্যার রহস্য উদ্‌ঘাটন করার দাবি করেছে পুলিশ। পরকীয়ার জেরে পরিকল্পিতভাবে তাঁকে হত্যা করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জাকির আকন নামের অপর এক ব্যবসায়ীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

গতকাল সোমবার রাতে পটুয়াখালী জেলা পুলিশ কার্যালয় থেকে বিজ্ঞপ্তি দিয়ে এসব তথ্য জানানো হয়।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মাহফুজুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙ্গাবালীর বড় বাইশদিয়া ইউনিয়নের কাটাখালী গ্রামে এ হাকিম মাধ্যমিক বিদ্যালয়সংলগ্ন একটি মুদি দোকান ছিল। ১৪ মে রাত সাড়ে ১১টার দিকে দোকানের মালিক মনির সিকদার দোকান থেকে বের হয়ে কাঁচা রাস্তা ধরে বাড়ি যাচ্ছিলেন। পথে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। তাৎক্ষণিক স্বজনরা ট্রলারে তাঁকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১৫ মে মনিরের বাবা মো. মোসলেম সিকদার বাদী হয়ে রাঙ্গাবালী থানায় একটি মামলা করেন।

হত্যাকাণ্ডের ঘটনার পর পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ পিপিএমের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মাহফুজুর রহমানসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে হত্যাকাণ্ডের রহস্য উদ্‌ঘাটনে তদন্ত শুরু করে। তদন্তের পর তাঁরা এই হত্যাকাণ্ডের কারণ উদ্‌ঘাটন করতে সক্ষম হন। পুলিশ এই হত্যাকাণ্ডের মূল হোতা জাকির আকনকে (৩৮) গতকাল কাটাখালী গ্রাম থেকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, ব্যবসায়ী মনির সিকদারের দোকানের পাশেই জাকির আকনের বাড়ি। সেই সুবাদেই ওই এলাকার এক নারীর সঙ্গে মনিরের পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে। এর জের ধরে পরিকল্পিতভাবে মনিরকে খুন করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।