রাজনগরে অপহৃত শিশু উদ্ধার

মৌলভীবাজারের রাজনগরে আহমেদ ছাইফ নামে ১০ মাসের অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার কেশরপারা গ্রামের জাবেদ আহমেদের ছেলে। এ ঘটনায় রাজনগর থানায় মামলা হয়েছে। পুলিশ এক নারীকে গ্রেপ্তার করেছে।

শনিবার বেলা সোয়া দুইটায় রাজনগর থানার পুলিশ সংবাদ সম্মেলন করে শিশু উদ্ধারের বিষয়ে তথ্য জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কেশরপারা গ্রামের জাবেদ আহমেদের বাড়িতে এই অপহরণের ঘটনা ঘটে। এ সময় জাবেদ আহমেদের ওমানপ্রবাসী ভাই জায়েদ আহমেদের বন্ধু পরিচয়ে দুই অপহরণকারী তাঁদের বাড়িতে আসেন। তাঁদের সঙ্গে একটি সাদা ব্যক্তিগত গাড়ি ছিল। একপর্যায়ে সবার অজান্তে জাবেদ আহমেদের ছেলে আহমেদ ছাইফকে অপহরণ করে ওই গাড়িতে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যান অপহরণকারীরা।

পুলিশ জানিয়েছে, ঘটনার পরপরই শিশুটিকে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে ৯৯৯–এ ঘটনাটি জানানো হয়। ৯৯৯ থেকে বৃহস্পতিবার বেলা তিনটার দিকে রাজনগর থানার পুলিশ বিষয়টি জানতে পারে। এরপর অভিযানে নেমে পড়ে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এদিকে জাবেদ আহমদের মা সুফিয়া বেগমের মুঠোফোনে অজ্ঞাত নম্বর থেকে কল আসে। এই কলের সূত্র ধরে শুক্রবার বেলা সোয়া তিনটার দিকে মামলার তদন্ত কর্মকর্তা ও রাজনগর থানার উপপরিদর্শক মো. নূর উদ্দিনের নেতৃত্বে সিলেটের ওসমানীনগর থানার তাজপুর বাজারের কদমতলা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের মূল পরিকল্পনাকারী এক নারীকে (২১) গ্রেপ্তার করা হয়। তাঁকে শনিবার আদালতে সোপর্দ করা হয়। অন্য আসামিদেরও চিহ্নিত করে গ্রেপ্তারের অভিযান চলছে।

শুক্রবার শিশুটির বাবা বাদী হয়ে রাজনগর থানায় অজ্ঞাত পরিচয় চার–পাঁচজনকে আসামি করে একটি অপহরণ মামলা করেন।

রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলাম শনিবার প্রথম আলোকে বলেন, ‘আমরা ঘটনা জানার পরই উদ্ধার অভিযানে নেমে পড়ি। ২৪ ঘণ্টার মধ্যেই শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। সহযোগী অন্যদেরও চিহ্নিত করা গেছে। তাঁদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।’