বান্দরবানের রাজবিলায় আবারও হত্যাকাণ্ড, এবার যুবলীগ কর্মী

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার এলাকায় সন্ত্রাসীরা আবারও বাড়িতে ঢুকে একজনকে গুলি করে হত্যা করেছে।
আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনায় নিহত মংসিউ মারমা (৪০) নামের ব্যক্তির লাশ উদ্ধারের জন্য পুলিশ রাত সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখার সময় ঘটনাস্থলে রয়েছে।
মংসিউ মারমা রাজবিলা ইউনিয়ন যুবলীগের কর্মী ছিলেন বলে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু জানিয়েছেন।

গত ৭ জুলাই রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজারপাড়ায় জনসংহতি সমিতি—এমএন লারমা দলের তিন শীর্ষ নেতাসহ ছয়জনকে হত্যা করা হয়। এমএন লারমা এ হত্যাকাণ্ডে জনসংহতি সমিতির মূল দলকে দায়ী করে। তবে আজকের যুবলীগ কর্মী মংসিউ মারমা হত্যার ঘটনা কারা ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

স্থানীয় লোকজন জানিয়েছেন, বাঘমারা বাজার থেকে এক কিলোমিটার দূরে চিংকিউপাড়ায় হঠাৎ গুলির শব্দ শোনা যায়। ঘটনার আকস্মিকতায় পাড়াবাসী আতঙ্কিত পড়ে। অনেকে ঘর ছেড়ে নিরাপদ স্থানে চলে যান। পরে মংসিউ মারমাকে তাঁর বাড়িতে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজারটি জেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে নোয়াপতং খালের তীরে অবস্থিত।
রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু মারমা নিহত মংসিউ মারমার পরিবারের সদস্য ও পাড়াবাসীদের বরাত দিয়ে জানিয়েছেন, সন্ত্রাসীরা বাড়িতে ঢুকে তাঁকে উপর্যুপরি তিনটি গুলি করেছে। তিনি সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন এবং সেখানে মারা গেছেন।

বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী ঘটনাস্থল থেকে জানিয়েছেন, সন্ত্রাসীদের গুলিতে মংসিউ মারমা ঘটনাস্থলেই নিহত হন। এটি পরিকল্পিত হত্যা। লাশের সুরতহাল করা হচ্ছে। কে বা কারা তাঁকে হত্যা করেছে, তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। মামলা হওয়ার পর তদন্তে বিস্তারিত জানা যাবে।