রাজশাহীতে জামায়াত-শিবিরের ১২ সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

সরকারবিরোধী ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে গোপন বৈঠক করার অভিযোগে জামায়াত-শিবিরের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল শুক্রবার রাতে পবা উপজেলার পালোপাড়া মধ্যপাড়া গ্রামের একটি বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ সময় জিহাদি বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত আদায়ের হিসাব বই ও চাঁদা আদায়ের রসিদ বই জব্দ করা হয়।

১২ জনকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে নগরের পবা থানায় মামলা করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. মনিরুল ইসলাম (৫০), মো. কলিম উদ্দিন (৬৮), আবদুল মতিন (২৫), মো. আবদুল মমিন (২৫), মো. ফয়সাল আহমেদ (২০), মো. আজাহার আলী (৩৫), মো. আবু বক্কর (৪২), মো. আবদুর রব (৩০), মো. উজ্জ্বল হোসেন (৩৪), মো. আবদুল হালিম (৩৫), মো. ওবেদ (৫০) ও মো. আবুল হোসেন (৬১)।

এ বিষয়ে আজ শনিবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সংবাদ সম্মেলন করেছেন। তিনি বলেন, পবার একটি বাড়িতে জামায়াত-শিবিরের কয়েকজন সদস্য দেশ ও সরকারবিরোধী ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য বৈঠক করছেন, এমন খবর পাওয়ার পর মহানগর গোয়েন্দা পুলিশ ও পবা থানা-পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় ১২ জনকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে নগরের পবা থানায় মামলা করেছে। এ মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।