default-image

রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে আজ শনিবার দুপুর থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের নির্দেশে চিড়িয়াখানা ও কেন্দ্রীয় উদ্যান বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার থেকে বনভোজনসহ সব ধরনের অনুষ্ঠান বন্ধ করা হয়েছিল। আজ শনিবার দুপুর থেকে সাধারণ দর্শনার্থীদের প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।

বিজ্ঞাপন

রাজশাহী সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির বলেন, করোনাভাইরাস বেড়ে যাওয়ার কারণে শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। গত বছর করোনাভাইরাসের কারণে লকডাউনের সময় থেকে চিড়িয়াখানাটি বন্ধ ঘোষণা করা হয়েছিল। পরে গত বছর ঈদুল আজহায় সেটি তা খুলে দেওয়া হয়।

এদিকে পদ্মা পাড়সংলগ্ন টি-বাঁধের ট্যুরিস্ট স্পট বন্ধ থাকবে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের রাজশাহী অঞ্চলের পুলিশ সুপার (এসপি) এ কে এম ইকবাল হোসাইন। বিষয়টি নিয়ে শুক্রবার বিকেলে মাইকিংও করেছে ট্যুরিস্ট পুলিশ। ইকবাল হোসাইন বলেন, আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত টি-বাঁধ ট্যুরিস্ট স্পট বন্ধ থাকবে। এর মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে পরবর্তী সময়েও এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন