বিজ্ঞাপন

প্রতিবেদন অনুযায়ী, গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত রাজশাহী বিভাগে করোনায় মারা গেছেন তিনজন। তাঁদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুজন আর নাটোরের একজন রয়েছেন। এর আগে গতকালের প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় সংক্রমিত কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মৃত মোট মানুষের সংখ্যা ৫৩০। সর্বোচ্চ ৩০৯ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ৮০ জন মারা গেছেন রাজশাহীতে। এ ছাড়া নওগাঁয় ৩৭, চাঁপাইনবাবগঞ্জে ২৭ জন, নাটোরে ২১, জয়পুরহাটে ১১, সিরাজগঞ্জে ২৩ ও পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় রাজশাহী বিভাগে ১৭৭ জন করোনা ‘পজিটিভ’ হয়েছেন। মে মাসের মধ্যে এক দিনে শনাক্তের সংখ্যা বিবেচনায় এটাই সর্বোচ্চ। এর আগে ২১ মে সর্বোচ্চ ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। নতুন ১৭৭ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ৮৭১। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ৬৫ জন রাজশাহী ও ৫৯ জন চাঁপাইনবাবগঞ্জ জেলার। এর বাইরে বগুড়ায় ১৭, নাটোরে ১৬, জয়পুরহাটে ৮, সিরাজগঞ্জে ৮, পাবনায় ৩ জন ও নওগাঁয় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় বিভাগে করোনামুক্ত হয়েছেন ৯০ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৩০ হাজার ৮৩৪।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন