বিজ্ঞাপন

প্রতিবেদন অনুযায়ী, গতকাল শুক্রবার ১ দিনে বিভাগে ১৬৫ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল, যা চলতি মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ শনাক্তের ঘটনা। আজ শনিবার এর অর্ধেকের কম শনাক্ত হয়েছে। শুক্রবার সকাল আটটা থেকে শনিবার সকাল আটটা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলায় রয়েছেন ২ জন এবং অপরজন বগুড়ার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় মৃত মানুষের সংখ্যা হলো ৫২৭। এর মধ্যে সর্বোচ্চ ৩০৯ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ৮০ জন মারা গেছেন রাজশাহীতে। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন, নওগাঁয় ৩৭ জন, নাটোরে ২০ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ২৩ জন এবং পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী জেলায় রয়েছেন ২ জন এবং অপরজন বগুড়ার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগ থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে রাজশাহী বিভাগে ৭৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ৫৭০। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৭ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৩০ হাজার ৬৫৬।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, গতকাল শুক্রবার থাকায় সাধারণত উপজেলা পর্যায় থেকে কম নমুনা আসে। কম পরীক্ষার কারণে শনাক্তের সংখ্যা হয়তো কমেছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে তিনি সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন