রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত

রাজশাহী বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সুপারভাইজারের সই জালিয়াতির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চাকরিচ্যুত দুই শিক্ষক হলেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সালমা খাতুন।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক উম্মে হাবিবার বিরুদ্ধে বিধিবহির্ভূতভাবে কর্মস্থলে অনুপস্থিতি, অনুমতি না নিয়েই ছুটিতে থাকা এবং ছাড়পত্র না নিয়ে বিদেশে অবস্থানের অভিযোগ আনা হয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদনে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সব নীতিমালা অনুসরণ করে তাঁকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাদিকুল ইসলাম আরও বলেন, অধ্যাপক সালমা খাতুনের বিরুদ্ধে সুপারভাইজার ও চিকিৎসকের স্বাক্ষর জালিয়াতি করে মাতৃত্বকালীন ছুটি কাটানোর অভিযোগ ওঠে। তাঁর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার পর অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন