রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু

করোনাভাইরাস
প্রতীকী ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।

আগের ২৪ ঘণ্টায়ও করোনায় ও করোনা উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছিল। ১৩ জুন থেকে এ পর্যন্ত হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ১৪ এর মধ্যে ওঠানামা করছে। এই হাসপাতালে চলতি মাসে মোট ১৯৫ জনের মৃত্যু হয়েছে। আজ সকালে হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, নতুন করে মারা যাওয়া ১০ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের একজনের করোনা পজিটিভ ছিল। অন্য ৯ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। এই ৯ জনের মধ্যে ৭ জনেরই বাড়ি রাজশাহী জেলায়। মৃত ১০ জনের মধ্যে ৩ জন নারী ও ৭ জন পুরুষ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ নারী, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ নারী, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ নারী ও ২ জন পুরুষ এবং ষাটোর্ধ্ব ৫ জন পুরুষ রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিট থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৮ জন। আর নতুন করে ভর্তি হয়েছেন ৫৪ জন। এর মধ্যে রাজশাহী থেকে ৩৫, চাঁপাইনবাবগঞ্জ থেকে ৯, নাটোর থেকে ৩, নওগাঁ থেকে ৬ ও পাবনা থেকে ১ জন রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালে বর্তমানে রাজশাহীর ২২৯, চাঁপাইনবাবগঞ্জের ৭৫, নাটোরের ২৯, নওগাঁর ৩২, পাবনার ৬, কুষ্টিয়ার ৪ ও চুয়াডাঙ্গার ১ জন ভর্তি আছেন।

হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা এখন ৩০৯টি। আজ সকালে সর্বোচ্চ ৩৭৭ রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ২০ শয্যায় ২০ জন। বাকি রোগীরা আছেন করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে। আগের দিনে রোগী ভর্তি ছিলেন ৩৬৫ জন।