রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু

লাশ
প্রতীকী ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহী জেলার সাতজন, নাটোরের চারজন, পাবনা, জয়পুরহাট ও চুয়াডাঙ্গার একজন করে আছেন।

তাঁদের মধ্যে ছয়জন করোনায় মারা গেছেন। এর মধ্যে নাটোরের তিনজন, রাজশাহীর দুজন ও পাবনার একজন। বাকি আটজনের করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। আজ শনিবার হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে গত ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করছে। জুলাই মাসে এ পর্যন্ত মারা গেছেন ১৭১ জন। গত জুন মাসের মারা যান ৩৪৬ জন।

আজ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬০ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ১১ জন। এখনো হাসপাতালে ভর্তি আছেন ৫২২ জন। এর মধ্যে করোনা পজিটিভ ২০৭ জন, সন্দেহভাজন ২৪৪ জন ও নেগেটিভ ৭১ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলার ৪৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ১৩০ জনের। শনাক্তের হার ৩৩ দশমিক ৭৭ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জের ৮৩ জনের পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে পজিটিভ এসেছে ১৭ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ দশমিক ৪৮ শতাংশ।