রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু

করোনাভাইরাস
প্রতীকী ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে এক রাতে পাঁচজন মারা গেছেন। এঁদের মধ্যে চারজন ছিলেন করোনা আক্রান্ত রোগী। আর একজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস আজ রোববার এই তথ্য জানিয়েছেন।

হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, গতকাল শনিবার সকাল আটটা থেকে রোববার সকাল আটটা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট পাঁচজন মারা গেছেন। তাঁদের মধ্যে চারজন করোনা আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন। আর অন্যজন করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। এঁদের মধ্যে হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে দুজন, ১৬ নম্বর ওয়ার্ডে একজন, ২৫ নম্বর ওয়ার্ডে একজন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) একজন মারা গেছেন।

উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশ দেওয়া হয়েছে।

গত কয়েক দিনে হাসপাতালে রোগীর চাপ বেড়ে যাওয়ার কথা জানিয়ে উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, বর্তমানে হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চাপ বাড়ছে। এই চাপ ঈদের পর থেকে বেশি। রোববার দুপুর পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৪৭ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ১০০ জনের করোনা উপসর্গ রয়েছে। তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে আইসিইউতে আছেন ১৪ জন।