default-image

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় নিখোঁজের এক দিন পর পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার সকালে রুস্তমপুর কেন্দ্রীয় জামে মসজিদের পুকুরে তাদের লাশ পাওয়া যায়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ওই দুই শিশু হলো বাঘা রুস্তমপুর গ্রামের ফয়জুর রহমানের ছেলে তাউসিফ আহমদ (৬) ও কবির মিয়ার ছেলে তুহিন আহমদ আলামিন (৭)। তাউসিফ রুস্তমপুর খাদিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে এবং তুহিন দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

তাউসিফের চাচা বাছিতুর রহমান বলেন, ওই দুজন গতকাল শনিবার মাছ ধরা দেখার কথা বলে বের হয়। ধারণা করা হচ্ছে, মাছ ধরা দেখতে গিয়ে শরীরে কাদামাটি লেগে যাওয়ায় তারা মসজিদের পুকুরে হাত-পা ধুতে গিয়েছিল। এ সময় অসাবধানতাবশত তারা হয়তো পানিতে পড়ে তলিয়ে যায়।

বিজ্ঞাপন
তাউসিফ ও তুহিন গতকাল দুপুরে বাড়ির পাশে খালে মাছ ধরা দেখতে বের হয়। রাতে তাদের খোঁজে মাইকিং হয়। পরে গোলাপগঞ্জ থানায় জিডি করা হয়।

স্থানীয় বাসিন্দা ও পরিবার সূত্রে জানা যায়, তাউসিফ ও তুহিন গতকাল দুপুরে বাড়ির পাশে রুস্তমপুর জামে মসজিদ-সংলগ্ন খালে মাছ ধরা দেখতে বের হয়। এরপর তাদের পাওয়া যাচ্ছিল না। রাতে তাদের খোঁজে মাইকিং হয়। পরে গোলাপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। আজ সকাল আটটার দিকে স্থানীয় কয়েকজন রুস্তমপুর পুকুরে দুই শিশুর ভাসমান লাশ দেখতে পেয়ে পরিবারের সদস্যদের খবর দেন। পরে পুলিশ গিয়ে লাশ দুটি উদ্ধার করে। এ সময় আশপাশের লোকজন শিশু দুটির বাড়িতে ভিড় করেন। প্রতিবেশী ও স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

জানতে চাইলে গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী বলেন, পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশু দুটির লাশ হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য পড়ুন 0