বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পুলিশ কর্মকর্তারা বলছেন, নিহত ওই নারীর সঙ্গে তিনটি ঘটনার যেকোনো একটি ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাঁকে অন্য কোথাও গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর লাশ ফেলে দেওয়া হয়েছে। অথবা গতকাল রাতের কোনো এক সময়ে ঘটনাস্থলেই তাঁকে হত্যা করা হয়েছে। অথবা কোনো ট্রেন থেকে তাঁকে হত্যার পর ফেলে দেওয়া হয়েছে। এসব বিষয় মাথায় নিয়েই তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানান, আজ সকালে নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়কের করিমগঞ্জ এলাকায় কয়েকজন ব্যক্তি রেললাইনের পাশে ওই নারীর লাশ পড়ে থাকতে দেখেন। স্থানীয় ও আশপাশের লোকজন সেখানে জড়ো হলে এই খবর ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রায়পুরা থানা ও নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে যান। ঘটনাটি রেলওয়ে পুলিশ নাকি থানা-পুলিশের আওতায় পড়ে, এ নিয়ে ঘটনাস্থলে সিদ্ধান্ত নিতে কিছুটা সময় নেন পুলিশ কর্মকর্তারা।

রায়পুরা থানা-পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। ইতিমধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা আঙুলের ছাপ নেওয়ার মাধ্যমে নিহত নারীর পরিচয় উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। নিহত ওই নারীর লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

নরসিংদী রেলওয়ে ফাঁড়ির সহকারী উপপরিদর্শক ইকবাল হোসেন প্রথম আলোকে বলেন, ওই নারীকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাঁর শরীরে ট্রেনে কাটা বা ধাক্কা দেওয়ার মতো আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তাই ঘটনাটি রেলওয়ে পুলিশের আওতায় পড়ে না। এ ছাড়া রেললাইন থেকে ১০ ফুটের বেশি দূরত্বে পড়ে ছিল ওই নারীর লাশ। রেলের সীমানা অনুযায়ী, ১০ ফুটের বাইরে কোনো ঘটনা ঘটলে তা রেলওয়ে পুলিশের আওতায় থাকে না। তাই তাঁরা রায়পুরা থানা-পুলিশের কাছে লাশটি হস্তান্তর করেছেন।

ঘটনাস্থলে থাকা রায়পুরা থানার পরিদর্শক (তদন্ত) গোবিন্দ চন্দ্র সরকার প্রথম আলোকে বলেন, রেললাইন ও সড়কের মধ্যবর্তী স্থান থেকে গলায় ওড়না প্যাঁচানো এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ময়নাতদন্তের জন্য লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়নাতদন্তের পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। বর্তমানে তাঁর পরিচয় উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

এর আগে ৫ মে রায়পুরার মির্জানগর ইউনিয়নের পূর্বকান্দি এলাকায় রেললাইন–সংলগ্ন ঝোপ থেকে আনুমানিক ২৫ বছর বয়সী অজ্ঞাত এক নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন