বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইউপি নির্বাচন

সুজানগর উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে এবার আওয়ামী লীগের রেকর্ডসংখ্যক নেতা-কর্মী আবেদন করেছেন। দলীয় মনোনয়ন পেলে জয় অনেকটা নিশ্চিত, এমন ধারণা থেকে নেতা-কর্মীদের আবেদনের সংখ্যা বেড়েছে বলে উল্লেখ করেছেন অনেকে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুর রহমান জানিয়েছেন, গত ইউপি নির্বাচনে ১০টি পদের জন্য ১০ জন দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছিলেন। কিন্তু এবার ১০টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হতে মনোনয়নের জন্য আবেদন করেছেন ৬৮ জন নেতা-কর্মী।

১১ নভেম্বর নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা। দলীয় সূত্রে জানা গেছে, পুরোনোদের টপকে নতুনেরা মনোনয়ন পেতে বেশি চেষ্টা ও তদবির চালাচ্ছেন। উপজেলা আওয়ামী লীগ আবেদন সংগ্রহ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তরে পাঠিয়েছে। ফলে মনোনয়নপ্রত্যাশীরা দলের উচ্চপর্যায়েও যোগাযোগ করছেন।

উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে হাটখালী ইউনিয়নে ৭, ভাঁয়নায় ৬, সাতবাড়িয়াতে ৮, মানিকহাটে ৮, নাজিরগঞ্জে ৬, সাগরকান্দিতে ৭, রানীনগরে ৭, আহম্মদপুরে ৯, দুলাইয়ে ৪ ও তাঁতীবন্দে ৬ জন মনোনয়ন পেতে আবেদন করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওহাব বলেন, বড় দল। সুতরাং বেশি মানুষ মনোনয়ন প্রত্যাশা করবে, এটাই স্বাভাবিক।

১১ নভেম্বর ভোট গ্রহণ হওয়ার কথা নওগাঁর রানীনগরের গোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের। সেখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী পাঁচজন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের সাংসদ আনোয়ার হোসেন বলেছেন, তৃণমূলের জরিপের ভিত্তিতে জেলায় তালিকা পাঠানো হবে।

পৌর নির্বাচন

নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই নীলফামারীর ডোমার পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের তৎপরতা শুরু হয়েছে। মেয়র পদে দলটির মনোনয়ন পেতে আবেদন করেছেন চারজন। অন্যদিকে বিএনপির কোনো প্রার্থী না থাকলেও বিএনপি ঘরানার ও বর্তমান মেয়র মনছুরুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হতে চান।

২ নভেম্বর নির্বাচনের ভোট গ্রহণ হওয়ার কথা। আওয়ামী লীগের চার মনোনয়নপ্রত্যাশীরা হলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক গণেশ কুমার আগরওয়ালা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এনায়েত হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম আজাদ।

১১ অক্টোবর মনোনয়ন যাচাই-বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন