রেললাইনের পাশে কাজ করছিলেন মা, ট্রেনের ধাক্কায় শিশু নিহত

ট্রেন দুর্ঘটনা
প্রতীকী

রাজবাড়ীর কালুখালী উপজেলায় ট্রেনের ধাক্কায় মঙ্গলবার বিকেলে দুই বছর বয়সী এক শিশু মারা গেছে। আজ মঙ্গলবার বিকেলে রাজবাড়ী-রাজশাহী রেলপথের কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর রেলসেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম ইয়াসিন ফকীর (২)। সে স্থানীয় বাসিন্দা হাবিল ফকীরের ছেলে। এই নিয়ে ছয় দিনের ব্যবধানে কালিকাপুরে ট্রেনের ধাক্কায় দুজন নিহত হলো।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রেললাইনের পাশেই ইয়াসিনদের বাড়ি। বিকেল সাড়ে চারটার দিকে তার মা রেললাইনের পাশে কাজ করছিলেন। ইয়াসিন রেললাইনের ওপর খেলাধুলা করছিল। এ সময় ফরিদপুরের ভাঙা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনটি তাকে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

রেলগাড়ির ধাক্কায় শিশু নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম। তিনি বলেন, মরদেহ উদ্ধার করে আইনগত পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া চলছে।

এর আগে ২ মার্চ রাজবাড়ীর রেলসেতুতে টিকটক ভিডিও তৈরি করতে গিয়ে এক কিশোর নিহত হয়। রাজবাড়ী-কুষ্টিয়া রেলপথের কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর রেলসেতুতে এ দুর্ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম আলহাজ হোসেন (১৫)। তার বাড়ি পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের মুচিদাহ গ্রামে। আলহাজ স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।