বিজ্ঞাপন

সাতক্ষীরা

রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে আজ শনিবার সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও শ্যামনগর প্রেসক্লাব পৃথক কর্মসূচি পালন করে।

default-image

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার দাবিতে প্রতীকী অনশন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। সাতক্ষীরা প্রেসক্লাব চত্বরে শনিবার সকাল ১০টায় আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের আহ্বায়ক এম কামরুজ্জামান। সাংবাদিক মোস্তাফিজুর রহমানের সঞ্চলনায় এতে বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ ও সাধারণ সম্পাদক মোহম্মাদ আলী সুজন, ক্রীড়া সংগঠন মাধব দত্ত, ফিফা রেফারি তৈয়ব হোসেন, সাতক্ষীরা উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যসচিব সাংবাদিক আহাসানুর রহমান, সিনিয়ন সাংবাদিক সেলিম রেজা মুকুল, বীর মুক্তিযোদ্ধা কালিদাস কর্মকার, অসিম বরন চক্রবর্তী, আসাদুজ্জামান, এম শাহীন গোলদার, এম রফিক, আমিনুর রশিদ, হাফিজুর রহমান, শহিদুল ইসলাম, আবদুল আলিম, কামরুল ইসলাম, হাসানুজ্জামান, এস এম তৌহিদুজ্জামান, শেখ মাহবুব আহমেদ ও কল্যাণ ব্যানার্জি।

বক্তারা বলেন, ‘আমরা প্রত্যাশা করি, রোববার সরকার রোজিনা ইসলামের জামিনে মুক্ত দেবে এবং একই সঙ্গে তাঁর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করবে।’ পাশাপাশি বক্তারা স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। বক্তারা বলেন, প্রয়োজনে তাঁরাও কারাগারে যাবেন। রোজিনা ইসলামকে মুক্ত না করা পর্যন্ত রাস্তায় থাকবেন।
প্রতীকী অনশন ও প্রতিবাদ সমাবেশ শেষে আন্তর্জাতিক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু সাংবাদিকদের ফলের রস পান করিয়ে অনশন ভঙ্গ করান।

একই সময়ে শ্যামনগর প্রেসক্লাব মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। শ্যামনগর প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আকবার কবির। বক্তব্য দেন সাধারণ সম্পাদক জাহিদ সুমন, সাংবাদিক সামিউল মনির আবজালুর রাহমান, মেহেদী মারুফ, আবদুল আলিম, বিলাল হোসেন, আয়ুব আলী ও আবদুল হালিম।

কুষ্টিয়া

default-image

কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে মুজিব চত্বরে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীরমুক্তিযুদ্ধা নজরুল ইসলাম। দেশ রূপান্তরের সাংবাদিক হাসান আলীর সঞ্চালনায় সেখানে বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য কারশেদ আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, বীর মুক্তিযুদ্ধা রবীন্দ্রনাথ সেন, জেলা বাসদের আহ্বায়ক শফিউর রহমান, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা এসারুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখক সৈয়দা হাবিবা, সাংবাদিক তৌহিদী হাসান, সাংবাদিক জহুরুল ইসলাম, লেখক আজিজুর রহমান, কনক চৌধুরী, কুষ্টিয়া সরকারি কলেজের সাবেক ভিপি জাহিদুর রহমান জাহিদ, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, জনগণের টাকায় বেতনভুক্ত কর্মচারীরা কীভাবে করোনাকালে দেশের সম্পদ লুটপাট করেছেন, সবাই সেটা জেনেছে এই রোজিনা ইসলামের মাধ্যমে। যে কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁর ওপর ক্ষিপ্ত ছিলেন। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে ফাঁসানো হয়েছে।

বক্তারা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তাঁকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণসহ পেশাগত দায়িত্ব পালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

পটুয়াখালীর বাউফল

default-image

রোজিনা ইসলামের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেছে বাউফল প্রেসক্লাব। আজ সকালে বাউফল প্রেসক্লাবের সামনে আয়োজিত কর্মসূচিতে বাউফলে কর্মরত সাংবাদিকেরা ও দুমকি উপজেলার সাংবাদিকেরা অংশ নেন। আগামীকাল রোববার রোজিনা ইসলামকে জামিনে মুক্তি দেওয়া না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন সাংবাদিকনেতারা।

কর্মসূচিতে সাংবাদিকেরা বলেন, দুর্নীতিবাজ কর্মকর্তারা কোনো সরকারের বন্ধু হতে পারে না। তথ্য অনুসন্ধানের জন্য গিয়ে একজন সাংবাদিককে কেন জেলে যেতে হবে? কারা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে চায়, গণমাধ্যমকে সরকারের প্রতিপক্ষ সাজাতে চায়, তা-ও খুঁজে বের করতে হবে।

এতে বক্তব্য দেন বাউফল প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য মো. কামাল হোসেন, যুগান্তরের সাংবাদিক আরেফিন সহিদ প্রমুখ।

নড়াইলের লোহাগড়া

default-image

সাংবাদিক রোজিনা ইসলামকে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে ও তাঁর মুক্তির দাবিতে নড়াইলের লোহাগড়ায় মানববন্ধন হয়েছে। আজ শনিবার সকাল ১০টার দিকে লোহাগড়া প্রেসক্লাবের আয়োজনে উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে যোগ দেন স্থানীয় নানা শ্রেণি-পেশার মানুষ।

সাংবাদিক রূপক মুখার্জির সঞ্চালনায় এতে বক্তব্য দেন সাংবাদিক রেজাউল করিম, বিপ্লব রহমান, শাহজাহান সাজু, তানভীর আহম্মেদ রুবেল, সৈয়দ খায়রুল আলম, ওবায়দুর রহমান, বদরুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, কতিপয় দুর্নীতিবাজ আমলার মুখোশ উম্মোচন করায় রোজিনা ইসলাম আক্রোশের শিকার হয়েছেন। ওই সব দুর্নীতিবাজকে চিহ্নিত করে শাস্তির আওতায় না আনলে তাঁরা একের পর এক সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করবে। তাঁদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। রোজিনাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

রাজবাড়ীর কালুখালী

default-image

রাজবাড়ীর কালুখালী উপজেলায় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও হেনস্তাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুর ১২টায় কালুখালী উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সংগঠনের কার্যালয়ের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়।

কালুখালী রেলস্টেশন এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি খন্দকার আকরামুজ্জামান। সমাবেশ পরিচালনা করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) কালুখালী উপজেলা কমিটির সভাপতি জাহিদ হোসেন। এতে বক্তব্য দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ, পাংশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুক্তার হোসেন, প্রথম আলো বন্ধুসভার বন্ধু আলী রেজা, সাপ্তাহিক অনুসন্ধান পত্রিকার নিজস্ব প্রতিবেদক গোলাম মোস্তফা, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক উরমান মণ্ডল। মানববন্ধনে রাজবাড়ী সদর, কালুখালী ও পাংশা উপজেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, সাংবাদিকের কাজ হলো জনগণের পক্ষে কাজ করা। জনগুরুত্বপূর্ণ তথ্য সাধারণ মানুষের কাছে তুলে ধরা। সাংবাদিক রোজিনা ইসলাম সাধারণ মানুষের পক্ষে কাজ করেছেন। বিভিন্ন ধরনের অসঙ্গতি তুলে ধরেছেন। বড় বড় দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করেছেন। এ কারণে তাঁকে মিথ্যা অভিযোগে মামলা দেওয়া হয়েছে। বক্তারা ব্রিটিশ আমলের কালো আইন বাতিলের দাবি জানিয়ে বলেন, লাখো শহীদের রক্তে অর্জিত বাংলাদেশে ব্রিটিশদের কালো আইন চলবে না। রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তাঁকে হেনস্তাকারীদের বিচার করতে হবে। অন্যথায় সাংবাদিকেরা রাজপথে অবস্থান করবেন এবং আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা, কুষ্টিয়া এবং প্রতিনিধি, রাজবাড়ী, লোহাগড়া, নড়াইল ও বাউফল, পটুয়াখালী]

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন