রোজিনা ইসলামের মুক্তির দাবিতে বাগমারায় মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীর বাগমারা প্রেসক্লাবের উদ্যোগে আজ শুক্রবার ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।
ছবি: প্রথম আলো

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নামে দায়ের করা মামলা প্রত্যাহার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবিতে রাজশাহীর বাগমারার প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বাগমারায় নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার সকালে ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

আজ সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মণ্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক মামুনুর রশিদ, জিল্লুর রহমান, আফাজ্জল হোসেন, রাশেদুল হক ফিরোজ ও মাহফুজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক আকবর আলী, ইউসুফ আলী সরকার, শামীম রেজা, মাহফুজুল রহমান, আবু বাক্কার সুজন, নুর কুতুবুল আলম, আবদুল মতিন, ফারুক হোসেন, রতন কুমার, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, আশিকুর রহমান, রাজু আহম্মেদ, সোহেল রানা, রনি সরকার, আবদুল মান্নান, মোস্তাফিজুর রহমান, শামুসুজ্জামান, ছাত্রলীগের নেতা নাদিরুজ্জামান, ইসমাইল হোসেন, যুবলীগের নেতা ইমন প্রমুখ।

সমাবেশে বক্তারা কলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তার মদদে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। জামিনযোগ্য ধারায় মামলা হলেও তাঁকে জামিন দেওয়া হয়নি। এ ঘটনাকে ন্যক্কারজনক বলে উল্লেখ করে বক্তারা অবিলম্বে মুক্তির দাবি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।